শেষ বিকেলের গল্প
- সুলেখা শামুক - জলের চোখে জল ২৭-০৪-২০২৪

অবিনশ্বর বুড়ো বট
চেয়ে আছে পৃথিবীর পানে
স্বপ্নগ্রস্ত চোখে তার ডেকে যায়
যৌবনের দুরন্ত সবুজদিন।

লোহার মতো শক্ত ডালে ডালে
স্মৃতিভারাক্রান্ত পোষমানা সবুজ পাতা
খাঁচায় পোরা সবুজ টিয়ার মতো
আকাশ ছোঁয়ার সাধ বুকে নিয়ে
অদৃশ্য মায়ার টানে শুয়ে থাকে
দিগন্তে চোখ মেলে।

অতঃপর একদিন পঁচনের কাল আসে
কাঁদে বয়সী বুড়ো বট,
পৃথিবীর পথে হারিয়ে যায় সবুজ পাতারা
পলকা ছেঁড়া কাগজের মতো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।